Monday, January 08, 2018

বেকার ছেলে ।

আমার মত সকল মধ্যবিত্ত পরিবারের বাবা-মা আসা করেন ছেলে লেখাপড়া করে চাকরি করবে।তখন আমাদের একটু সুখ হবে।

ছোট বেলা থেকে দেখলাম বাবা কত কষ্ট করে আমাদের লেখাপড়ার জন্য টাকা যোগাড় করছেন।
তখন শুধু মনে হত লেখাপড়া শেষ করে চাকরি করলে বাবার কষ্ট শেষ হয়ে যাবে।
বাবা-মা দুবেলা না খেয়ে আমাদের বড় করেছে ।কখনোই দুঃখ,কষ্ট অনুভব করতে দেয়নি ।
আর মা তো মা ই, যত কষ্টে ই থাকুক মুখে হাসি আছে ই।
তখন থেকেই ভাবতে লাগলাম আমার মতো genarel student জীবনে কি বা করতে পারে  ।আমার মতো হাজার হাজার  genarel ছেলে বেকার ।মাসে পাঁচ হাজার টাকার চাকরির জন্য হাজার হাজার ছেলের application পরে লাখ লাখ টাকা Bribery যা আমার পক্ষে অসম্ভব ।
কিন্তু কিবা করার আছে আমার, আমি যে বেকার।তাই তো মুখ ফুটে বাবাকে বলতে পারি না , অনেক তো কষ্ট করেছন, এই বার একটু বিশ্রাম নাও।আমাদের  জন্য অনেক করেছন, আজ থেকে আমি তোমাদের জন্য কিছু করব।

ইচ্ছা হয় বলি, কিন্তু মুখের উপর 'বেকার' চেপে বসে আছে।তাই তো কিছু বলতে পারছি না।

আজ জীবন যুদ্ধে ব্যস্ত ।দায়িত্ব চেপেছে কাঁধে ।

ইনজামাম




   

No comments:

Post a Comment

বাকি জীবনটা তোমার হাত ধরে চলতে চায় ।

আজকের দিনটা অন্য দিনের মতো না ।  কেননা বারটা ছিল  12/07/19 সপ্তাহে সেরা দিন শুক্রবার আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মাতোয়ারার সাথে দেখা হওয়া । ...