Tuesday, November 06, 2018

স্বপ্নের ঘরে তুমি ।

কল্পনার ঘরে স্বপ্নরা উঁকি দেয়,সেই স্বপ্নই জীবন রাঙায় ।

জীবন রাঙাতে গিয়ে হঠাৎ কল্পনা ভেঙ্গে যায়। ভাঙ্গা মন নিয়ে চোখ খুলি , চোখ খুলে দেখি আমি বিছানায় একা শুয়ে । আমার কল্পনা আর স্বপ্ন কিছুই নেই ! আমি একা ছিলাম,একা আছি .....।

এই মূহুর্তে তোমাকে আমার তেমন কিছুই বলার নেই।তোমাকে সরাসরি এবং আকার-ইঙ্গিত ও অক্ষর দিয়ে অনেক কিছুই বলেছি।সবসময়ই মনে হয় তোমাকে কতো কথা বলা বাকি।কিন্তু যখন বলতে যাই, তখন মনে হয়, যা বলার ছিল সবই বলা হয়ে গেছে।তবে তাই বলে বলার ইচ্ছেটা দমে যায় না এক বিন্দুও।

আজ টানা কয়েক রাত কাটছে তোমাকে নিয়ে স্বপ্ন দেখে।স্বপ্নগুলো নিয়ে বলার তেমন কিছুই নেই।এসব স্বপ্নের প্রায় প্রতিটাই তুমি জানো।কিছু কিছু স্বপ্ন তুমি জেনেছো যখন তুমিও একসঙ্গে স্বপ্ন দেখতে।কিছু স্বপ্ন তুমি জেনেছো যখন আমি মরিয়া হয়ে তোমাকে বোঝানোর চেষ্টা করেছি।আর কিছু স্বপ্নের কথা তুমি জেনেছো যখন তুমি নিজেই অন্য কাউকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছো।


তুমি অনেকখানি বদলে গেছো।কেবল আমিই বদলাতে পারিনি আমার স্বপ্নকে, আর সেই সঙ্গে প্রতিনিয়ত বেড়ে উঠতে থাকা তোমার প্রতি আমার ভালোবাসাকে।সেই ভালোবাসার অবদানে তিলে তিলে গড়ে তোলা স্বপ্ন দেখে আজও রাত কাটে।ঘুমোতে ভয় হয়, যদি ঘুমের মধ্যে যে স্বপ্ন দেখতে চাই তা দেখতে না পাই!ঘুমিয়ে যে স্বপ্ন দেখবো তা তো আর নিজে থেকে ঠিক করা যায় না।তাই নিজের দেখা স্বপ্নই নিজে দেখতে থাকি, রাত জেগে।আর ভাবি, হয়তো একদিন এই স্বপ্নও পূরণ হবে।




                                          পোস্ট ● ইনজামাম 

No comments:

Post a Comment

বাকি জীবনটা তোমার হাত ধরে চলতে চায় ।

আজকের দিনটা অন্য দিনের মতো না ।  কেননা বারটা ছিল  12/07/19 সপ্তাহে সেরা দিন শুক্রবার আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মাতোয়ারার সাথে দেখা হওয়া । ...