Friday, March 23, 2018

বিদেশ জীবন ......।

ইনজামাম
                 

 যতটুকু আছে সব উজার করে   দেব...............
      প্রবাস জীবন বড়ই বেদনাদায়ক। এখন সারাক্ষন ফেলে আসা দিনগুলির কথাই মনে পড়ে। সন্ধ্যা হলেই নদীর পাড়ে অথবা বন্ধুদের দোকানে  বসে বন্ধুদের সাথে আড্ডা, চা খাওয়া, ১টা সিগাটের ২/৩ জনে ভাগ করে খাওয়া, কারনে অকারনে বিভিন্ন বিষয়ে তর্ক, বেশ ভালোই লাগতো। বন্ধুরা সবাই মিলে ঘুড়তে যাওয়া, ৩ মটর সাইকেলে ৯ জন অথবা ৪ মটর সাইকেলে ১২ জন মিলে শহরতলীতে ঘুড়ে বেড়ানো, কখনো বা লং ড্রাইভে যাওয়া, কি মধুর সময় ছিল। ( খুব সংক্ষেপে লিখলাম ) আর এখানে, আমাদের জীবনটা যেনো ঠিক রোবট,  সোমবার থেকে শনিবার, সকাল ৮ টায় রুম থেকে বের হয় আর রাত ৮/৯ টায় রুমে ফিরি। রুটিন করা একই জীবন। মাঝে মাঝে বড় একঘেয়ে মনে হয়। ফেলে আসা পরিবার পরিজন, বন্ধু বান্ধব, আত্নীয় স্বজন এর বিরহ যে কত কষ্টের, তা ভুক্তভুগী ছাড়া আর কেউ জানেনা........😢।
           

2 comments:

  1. বুঝতে পারছি মনের কষ্টটা। জীবন যে এমনই ।সারাজীবন শুধু স্মৃতির মালা গাঁথা।

    ReplyDelete
    Replies
    1. সত্যিকার বন্ধু, স্বজনকে পাশে পাওয়ার মাধ্যমেও জীবনের পূর্ণতা অনুভূত হতে পারে। খাঁটি ভালোবাসা খুঁজে পাওয়া জীবনের পূর্ণতা লাভের একটি অনুষঙ্গ।

      বর্তমান এতোটাই একাকিত্ব হয়ে গিয়েছে যে ,মনের ভাবগুলো শুনানোর মানুষ নেই । শুধু web page আর facebook যা আপনাদের সঙ্গে কিছুটা মনের কথা share করে অনেক মূল্যবান কমেন্ট পাই।

      অনেক ধন্যবাদ আপনাকে sir ।

      Delete

বাকি জীবনটা তোমার হাত ধরে চলতে চায় ।

আজকের দিনটা অন্য দিনের মতো না ।  কেননা বারটা ছিল  12/07/19 সপ্তাহে সেরা দিন শুক্রবার আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মাতোয়ারার সাথে দেখা হওয়া । ...