Sunday, February 24, 2019

সম্পর্কে জড়ানোর আগে বাড়ির মতামত নেওয়া উচিৎ ।

বাড়িতে মানিয়ে বিয়ে করার অজুহাত দিয়ে যারা দিনের পর দিন রিলেশনশিপে টিকে থাকেন তারা আর যাই হোক বিয়েটা আপনাকে করবে না।কিছু মনে করবেন না এই কথাটা ধ্রুব সত্যি, এর কোনোরূপ ব্যতিক্রম নেই।
এই ধরনের ছেলে বা মেয়েরা পার্কের বেঞ্চে বসার জন্যই আমাদের জীবনে আসে বিয়ের পিঁড়িতে নয়।
"বিয়ের মতন একটা এতো বড় সিদ্ধান্ত বাবা মায়ের অমতে নেবো কিভাবে?"
তাহলে প্রেমে 'হ্যাঁ' বলে সম্পর্কে জড়ানোর আগেও বাড়ির মতামত নেওয়া উচিৎ ছিল।প্রেম কথাটা ছোট হলেও এই কথার সাথে জড়িত দায়িত্ব কর্তব্য গুলো অনেক বড়।সেই দায়িত্বের ভার নিজেকেই নিতে হয়।
বাবা মাকে জানাও, অবশ্যই জানাও, কিন্তু অনুমতি হিসেবে নয়, সিদ্ধান্ত হিসেবে।তারা একবার রাজি না হলে বারবার রাজি করানোর ধৈর্য্য না রেখে নিজেরা ঐক্যবদ্ধ হও, তৈরি হও নিজেদের ঠিকানাকে নিজেরা বাস্তব রূপ দেওয়ার।
এককথায় খুব সহজেই বলতে গেলে এটাই বলব যে সমস্ত ছেলে বা মেয়ের কাছে প্রেমের থেকেও সংসার করার চাহিদা বেশি, যাদের কাছে প্রথম অপশন 'বাড়িতে জানানো' -র পরেই দ্বিতীয় অপশন পালানো হয়ে থাকে তার থেকে তোমার সুন্দর ভবিষ্যৎ আর কেউ হতে পারে না।
"মা মানছে না"/"মা এই বলছে/ মাকে বোঝাবো কি" ?
সবাইকে মানিয়ে নিয়ে বিয়ের মধ্যে জয় আছে তাহলে সবাইকে মানিয়ে নিয়ে প্রেম করাতে কেন ভয় লুকিয়ে ছিল?
তাই প্রকৃত মানুষ চিনতে শিখুন।
রিলেশনশিপে তার প্রতি দুর্বল হওয়ার আগে, ছেলেটিকে বা মেয়েটিকে অবশ্যই জিজ্ঞাসা করুন "বাড়ি থেকে না মানলে তখন তার পদক্ষেপ কি হবে?"তার অভিধানে যদি পালানো শব্দটাই না থাকে তাহলে আপনি তাকে ছেড়ে যত শীঘ্র সম্ভব পালানোর প্রস্তুতি গ্রহন করুন, নাহলে ভবিষ্যতে আপনার কপালে চরম দুর্ভোগ অপেক্ষা করবে।

একটা কথা মাথায় রাখবেন যেখানে আইন এ এটা অন্যায় হিসেবে বিবেচ্য নয়, যেখানে ভারতের সংবিধান প্রত্যেকের সাথে আছে, সেখানে পালিয়ে বিয়েটা ভালোবাসার হার নয় ভালোবাসার অওকাত...

শাড়ি ভারতের জাতীয় পোশাক কেন জানেন?কারণ ভারতীয় নারীদের সম্মান এই শাড়িই রক্ষা করে।এবার বাকিটা আপনার ব্যক্তিগত ব্যাপার বাড়িতে না মানলে শাড়ি শিলিং থেকে ঝুলিয়ে সুখের পৃথিবী ছেড়ে পালাবেন নাকি শাড়ি ব্যালকনি থেকে ঝুলিয়ে নিজের সুখের পৃথিবীতেই পালাবেন? না বাবা মায়ের সুখের পৃথিবীতে থাকবেন ?

★ আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন । আমি কাউকে পালিয়ে বিয়ে করার পরামর্শ দিচ্ছি না।
কারণ , স্মৃতি নিয়ে বেঁচে থাকার চেয়ে, স্বপ্ন নিয়ে বেঁচে থাকা অনেক ভালো! স্মৃতি মানুষকে কষ্ট দেয়, কিন্তু স্বপ্ন মানুষকে নতুন কিছু স্বপ্ন দেখায় ।
 
সম্মানরক্ষার জিনিস দিয়ে আত্মহত্যা কাম্য নয় আত্মরক্ষাকেই কুর্নিশ জানাই... :)


No comments:

Post a Comment

বাকি জীবনটা তোমার হাত ধরে চলতে চায় ।

আজকের দিনটা অন্য দিনের মতো না ।  কেননা বারটা ছিল  12/07/19 সপ্তাহে সেরা দিন শুক্রবার আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মাতোয়ারার সাথে দেখা হওয়া । ...