Tuesday, June 12, 2018

হিসেব মিলেনা ।


ক্লান্ত আমি
শান্তু
জীবনের প্রয়োজনীয়তায় আজ আমি ক্লান্ত
চলার পথে কেন জানি থেমে যাই
হারিয়ে ফেলি দিশা
খুজে বেড়াই হারানো কিছু।
কেন জানি নিজেকে বিবর্ন মনে হয়
মনে হয় হারিয়ে ফেলেছি,
জীবনের পাওয়া থেকে,
অনেক রং।
যার জন্য আজ নিজেকে
বিবর্ণ দেখায়,
নিজের বর্ণ খোঁজে ঘুরে বেড়াচ্ছি
জীবনের এপ্রান্ত থেকে ঐপ্রান্তে
খুজে বেড়াচ্ছি জীবনের প্রয়োজনীয় কিছু।
জানি না জীবনের মোড় কোন দিকে যায়
পাবো কিনা হারিয়েছি যা !!
দিন শেষে ক্লান্ততা নিয়ে
ঘরে ফিরতে হয়
শুনতে হয় মা বাবা
এবং ভাই বোনের আত্মচিৎকার
আর ও প্রিয়তা
যার খোজে আমি দিশেহারা।বলে, মুক্তি দাও
আমাকে তোমার জীবন থেকে
বন্ধুরা যেন দূরে ঠেলে দেয়!
বেলা থাকতে ও অবেলায়
পাড়া প্রতিবেশী বোঝা মনে করে
অথচ দেয়না কেউ জীবনের এতটুকু রং।
সবাই বলে জীবনের কাছে
আবেগের ঠাঁই নেই,
ঠাঁই নেই অনুভুতির
জীবন বেড়ে উঠে,
বাস্তবতার কঠিন মাটিতে।
তাই আজ আমার বাস্তবতা ও তার ব্যতিক্রমনা।



ইনজামাম



No comments:

Post a Comment

বাকি জীবনটা তোমার হাত ধরে চলতে চায় ।

আজকের দিনটা অন্য দিনের মতো না ।  কেননা বারটা ছিল  12/07/19 সপ্তাহে সেরা দিন শুক্রবার আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মাতোয়ারার সাথে দেখা হওয়া । ...