Sunday, March 18, 2018

আমার ছোট্ট বোন

ইনজামাম
ভালোবাসার জন্য আমাকে অনেকে-ই আছে । তবু জীবনের চলার পথে কিছু সম্পর্ক যে এতটাই কষ্টদয় হবে , তা কখনই জানা ছিলনা ।
জানিস বোন তোকে বড়ডু মনে পড়ছে ......,সেই ছোট্টবেলা স্কুলে পড়ার সময় থেকে তুই আমাকে ভাইয়া বলে ডেকে এসেছিস ।সেই ছোট্টবেলার সম্পর্ক যে আজ এতটাই দুঃখের ,আজ কাঁদতে হচ্ছে সব সময় । সেদিন রাতে খুব কেঁদেছিলাম আমি ।
      বোন তোর মুখে ভাই শুনার জন্য ঘন্টার পর ঘন্টা মোবাইলের দিকে তাকিয়ে থাকি । আমার little cute মামা তোমার মামা বলে ডাক গুলো বার-বার শুনি আর অজান্তে চোখের পানি চলে আসে । পারছিনা মামার মামা বলে ডাকা voice গুলো শুনতে, না পারছি delet করতে । মামা তোমার খুব ভালোবাসি ।
ছোট্টবেলার সম্পর্ক গুলো আমার কাছে অনেক পবিত্র ছিল রে ।
         জীবন চিনতে পেরেছি । জীবনে কারোও ছোট্ট বোনের অভাব থাকলে ,সে জীবন কে জীবন মনে হয় না .......। আর সেই ছোট্ট বোন আমাকে পর করে দিলো ।
        জানিস,তোর মুখে ভাই কথাটা খুব miss করছি । ভাই কি করছি ? কি খেলি ? Duty থেকে কখন রুম এ আসবি ? একটা সুন্দর ভাবি নিয়ে আসবো । জানিস এই সব কথা গুলো আর কেউ বলে না ?
      আমার ছোট্টবেলার বোন ,জানিস ? তোকে অনেক ভালোবাসি ।
     সবাইকে বলি যে, আমার ছোট্ট বোন আমাকে খুব দুষ্টমি করে কথাই  কথাই বলে আমরা সে-ই নেংটা বেলার বন্ধু । আল্লাহ সবাই কে এমন বোন দেয়না ।
      অনেক যুদ্ধ করে নিজেকে বোঝাই , জীবন বৃত্তের সাথে রূপান্তরিত আমি । সময়ের সাথে স্বপ্ন আর বাস্তবতার মুখো-মুখি হচ্ছি প্রতিনিয়ত । পরিবর্তন আর পরিনতি দেখে আজ দু-চোখে পানি । আসলে এই সম্পর্ক গুলো এমনি হয়।
        পৃথিবীতে নতুন করে ফিরে পেতে আজ যেন মরিয়া আমি । কিন্তু প্রিয় মানুষ গুলোর প্রিয় সব মুহূর্তগুলো কেন বার-বার স্মৃতি র ফ্রেম থেকে খুঁজে বেড়াতে হয় ,তা আমার জানা নেই । শুধু এতটুকুই জানি এর নামই জীবন ।
         ভালো থাকিস ,সুখে থাকিস আল্লাহ তাআলা কাছে এই দুআ করি ।

By......
          ইনজামাম

     

No comments:

Post a Comment

বাকি জীবনটা তোমার হাত ধরে চলতে চায় ।

আজকের দিনটা অন্য দিনের মতো না ।  কেননা বারটা ছিল  12/07/19 সপ্তাহে সেরা দিন শুক্রবার আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মাতোয়ারার সাথে দেখা হওয়া । ...